চট্টগ্রামে আগুনে পুড়েছে বিএনপি নেতার ফার্নিচার শো-রুম

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৯ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার, ১২:৩৮
চট্টগ্রামে এবার আগুনে পুড়েছে বিএনপি নেতার ফার্নিচার শো-রুম। রোববার রাত ১০টায় নগরীর পাহাড়তলী থানার এ কে খান এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে শো-রুমের প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন বিএনপি নেতা নুরুল আকবর কাজল। তিনি নগরীর পাহাড়তলী থানা বিএনপির সভাপতি। শো-রুমে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ তুলেন তিনি।
তবে স্থানীয়দের অনেকে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লাগার কথা প্রচার করছেন। যদিও আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো মুখ খুলেননি ফায়ার সার্ভিস।
এর একদিন আগে শুক্রবার সকালে এ কে খান থেকে মাত্র ২০০ মিটার দুরে সিটি গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩৮টি ফার্নিচার শো-রুম, ৭০টিরও বেশি বসতঘর এবং ডাচবাংলা ব্যাংকের একটি বুথ পুড়ে যায়।
এতে ক্ষতি হয় ৪০ কোটি টাকার উপরে। এই অগ্নিকান্ডও স্থানীয় কতিপয় প্রভাবশালী লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ তুলেন ক্ষতিগ্রস্থরা। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিস ওই আগুন নিয়ন্ত্রণে আনলেও অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়টিও খোলাসা করেননি।
চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী উপরিচালক পূর্ণচন্দ্র মুৎসদ্দী বলেন, রোববার রাতে নগরীর এ কে খান মোড়ের আল আমিন হাসপাতাল থেকে কিছুটা দূরে অবস্থিত নুরুল আকবর কাজলের মালিকানাধীন মেলোডিয়ান নামক ফার্নিচারের শো-রুমে আগুন লাগার খবর পায়। এরপর আগ্রাবাদ, বন্দর ও নন্দনকানন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ১১টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, ফার্নিচার শো-রুমটি বিশাল বড়। প্রায় ৪০ শতক জমির উপর নির্মিত। এতে কি পরিমাণ ফার্নিচার ছিল এবং ক্ষয়ক্ষতি কত হতে পারে তা এখনো নিরূপণ করা সম্ভব হয়নি। আগুন লাগার কারণও নিশ্চিত হওয়া যায়নি বলে জানান সহকারী উপপরিচালক পূর্ণচন্দ্র মূৎসদ্দী।

[এফএম]



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২

এস কে সিনহার ঘটনা প্রকাশ্যে আসলে আরো দুর্গন্ধ ছড়াবে

ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ইবি ছাত্রদলের স্মারকলিপি ফিরিয়ে দিলো প্রশাসন

পরবর্তী শুনানি আগামীকাল, আইনজীবী না থাকায় আদালতের উষ্মা

মৌলভীবাজারে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও পথসভা

‘মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ

শহিদুল আলমের ডিভিশনের আপিল শুনানি ১লা অক্টোবর

অংশগ্রহণমূলক নির্বাচন চায় আওয়ামী লীগ

১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান : মওদুদ

বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির জনসভা শনিবার